রবিবার ১৯ মে ২০২৪
Online Edition

শ্রমিক নেতা শাহ মোঃ নূর হোসাইনকে গ্রেফতারে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের নিন্দা

শ্রমিক কল্যাণ ফেডারেশনের রংপুর মহানগরীর সভাপতি শ্রমিক নেতা শাহ মোঃ নূর হোসাইনকে অন্যায়ভাবে গ্রেফতার  করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

গতকাল বৃহস্পতিবার দেয়া বিবৃতিতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, রাজনৈতিকভাবে হয়রানী করার হীন উদ্দেশ্যেই জনাব শাহ মোঃ নূর হোসাইনকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, শাহ মোঃ নূর হোসাইন একজন জনপ্রিয় শ্রমিক নেতা। তার বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। কর্তৃত্ববাদী সরকার ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্যই ইসলামী আন্দোলনসহ ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করছে। অতীতে কোন সরকারই জুলুম-নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। বর্তমান সরকারও জোর করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না, ইনশাআল্লাহ। ফ্যাসিবাদী সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। শাহ মোঃ নূর হোসাইনসহ  গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ফেডারেশনের রংপুর মহানগরী শাখার সভাপতি শাহ মোঃ নূর হোসাইনকে গত ৯ মে বেলা ১টায় তার নিজ বাসা থেকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করে। 

মেহেরুন নেছার ইন্তিকালে শোক : শ্রমিক কল্যাণ ফেডারেশন গাজীপুর মহনগরীর সাধারণ সম্পাদক  মোঃ শফিকুল ইসলামের মাতা মোসাম্মাৎ মেহেরুন নেছার ইন্তিকালে ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল অধ্যাপক হারুনুর রশিদ খান এবং ঢাকা অঞ্চল পরিচালক মোঃ কবির আহমেদ যৌথ শোকবাণী দিয়েছেন। 

গতকাল দেয়া শোকবাণীতে তারা বলেন, মরহুমার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করার জন্য মহান আল্লাহ রাব্বুল আ’লামীনের কাছে দোয়া করেন এবং মরহুমার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মহান আল্লাহ তায়ালা তাদের এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

উল্লেখ্য, মোঃ শফিকুল ইসলামের মাতা মোসাম্মাৎ মেহেরুন নেছা সকাল ১০ টায় বার্ধক্ষজনিত রোগে নিজ বাসভবনে ইন্তিকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স ছিল ৯৫ বছর। তিনি ৪ পুত্র ও ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ